পরিচ্ছেদ__ দুই সিজদার মাঝের দোয়া:

 ইবনে আব্বার রাদিয়াল্লাহু আনহু বলেন, 
রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দুই সিজদার মাঝে বলতেন-
اَللّهُمَّ اغْفِرْلِيْ وَارْحَمْنِي وَاهْدِنِيْ وَعَافِنِيْ وَارْزُقْنِيْ
উচ্চারণ : আল্লাহুম্মাগফিরলি, ওয়ারহামনি, ওয়াহদিনি, ওয়া আফিনি, ওয়ারযুকনি।

(মুসলিম, মিশকাত)
অর্থ : হে আল্লাহ আপনি আমাকে মাফ করুন, আমাকে রহম করুন, আমাকে হেদায়েত দান করুন, আমাকে শান্তি দান করুন এবং আমাকে রিজিক দান করুন।

হজরত হুজায়ফা রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দুই সিজদার মধ্যবর্তী বৈঠকে এ দোয়াটি পড়তেন-
 رَبِّ اغْفِرْ لِي، رَبِّ اغْفِرْ لِي 

উচ্চারণ : রব্বিগফির লী, রব্বিগফির লী।
 (ইবনু মাজাহ, আবু দাউদ) 
অর্থ : হে আমার রব্ব! আপনি আমাকে ক্ষমা করুন। হে আমার রব্ব! আপনি আমাকে ক্ষমা করুন।
Refference: 
(মিশকাত ৯০০ তিরমিযী ২৮৪) 
@Copyright_  Atowar Rahman Salafi


Comments